আবেশভূমি,ভগবানপুর,গৌরীশংকর মহাপাত্র:- ৭৮ তম স্বাধীনতা দিবসে উন্নয়নের খতিয়ান তুলে ধরতে সাংবাদিক সম্মেলন করলো ভগবানপুর এক পঞ্চায়েত সমিতি। বৃহস্পতিবার পূর্ব মেদিনীপুর জেলার ভগবানপুর ১ পঞ্চায়েত সমিতিতে সাড়ম্বরে উদযাপন করা হয় ৭৮ তম স্বাধীনতা দিবস। প্রথমে পতাকা উত্তোলন এরপর নাচ গান সহ একাধিক কর্মসূচির মাধ্যমে স্বাধীনতার প্রাক পটভূমিকে স্মরণ করে স্বাধীনতা সংগ্রামীদের সম্মান জানানো হয়। স্বাধীনতা দিবসের দিনে পঞ্চায়েত সমিতির উন্নয়নের খতিয়ান তুলে ধরা হয়‌।

এদিন ভগবানপুর এক পঞ্চায়েত সমিতির সভাপতি অরূপ সুন্দর পন্ডা সাংবাদিক বৈঠক করে গত এক বছরের কাজের অগ্রগতি ও তার ব্যয়ের হিসাব দেন। তিনি বলেন গত এক বছরে গ্রামীণ পরিকাঠামো উন্নয়নের খাদে খরচ হয়েছে প্রায় ২ কোটি ৬৩ লক্ষ টাকা। এছাড়াও ভগবানপুর এক পঞ্চায়েত সমিতিকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে পঞ্চায়েত সমিতির অধিক্ষেত্র জুড়ে মডেল গ্রাম তৈরি হয়েছে।

তার জন্য খরচ হয়েছে প্রায় ৪ কোটি ৪২ লক্ষ টাকা। ধূসর জল ব্যবস্থাপনার বাকি কাজ সম্পন্ন করতে আগামী বছরে খরচ হবে প্রায় পাঁচ কোটির অধিক টাকা। ভগবানপুর এক পঞ্চায়েত সমিতির ১৬৭ টি গ্রামকে তাই মডেল গ্রাম হিসেবে ঘোষণা করা হয়েছে। সেই সঙ্গে এস.এইচ.জি গ্রুপ ও পশুপালনের দিকেও বিশেষ নজর দিয়েছে এই পঞ্চায়েত সমিতি।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *