গৌরীশংকর মহাপাত্র : এগরা কাঁথি: পূর্ব মেদিনীপুর।এগরা শহরে “ভূবনপরমেশ্বরী” নার্সিংহোমে শনিবার সন্ধ্যায় আই এম এর কাঁথি এগরা শাখার টানা ১০বৎসরের প্রাক্তন সভাপতি ডা দেবব্রত কর মহাপাত্রের স্মৃতি চারণা হয়। সভায় পৌরোহিত‍্য করেন প্রাক্তন এস ডি এম ও এইচ ডা: অনিল মিশ্র। স্মৃতি চারণা করতে গিয়ে সংস্থার সদস্যগণ প্রয়াত সংগঠকের বর্ণময় কর্মজীবন তুলে ধরেন। আলোচনায় উঠে আসে অসম্ভব দক্ষতার সঙ্গে দীর্ঘ ৩০ বছর এগরা হাসপাতালে বি এম ও এইচ এর দায়িত্ব পালন, সদালাপি- হাস্যময়,স্পষ্টভাষী সবার প্রিয়

    ডাক্তারদার মহানুভবতা, বিধায়ক বাবা ও সমাজসেবী মায়ের  স্মৃতিতে এগরায় এই”ভুবনপরমেশ্বরী” নার্সিংহোম স্থাপনে বিস্তীর্ন জনপদের স্বাস্থ্য পরিষেবা দান,অকপটে স্পষ্ট কথা সরাসরি বলা যেমন তাঁর স্বভাব সিদ্ধ তেমনি কখনো রিক্তহস্তে কাউকে না ফেরানো তার  উদার মানসিকতা।  চিকিৎসা পরিষেবার জন্য দু’বার “ভারত গর্ব ” সম্মাননা প্রাপ্তি, “এগরা মহকুমা বই মেলা” সহ বিভিন্ন সংস্থায় সদস্য থেকে সংস্থাকে সমৃদ্ধ করা ও সম্বর্ধিত হওয়ার মত ঘটনা, সাংগঠনিক দক্ষতায় আই এম এ কাঁথি এগরা শাখার ডাক্তার কূলে প্রধান পরামর্শ দাতা ও বটবৃক্ষ সদৃশ হয়ে ওঠা প্রভৃতি নানা দিক। স্মৃতি চারণায় অংশগ্রহণ করেন ডা:
      সনজিৎ মাইতি, ডা :এন কে প্রধান, ডা: বনিক, ডা: ভবানী শংকর দাস, ডা:জ‍্যোতির্ময় মিশ্র, ড:শৈবাল কর মহাপাত্র প্রমুখ।সংস্থা সভাপতি ও সঞ্চালক ডা:বাদল অশ্রু ঘাটা প্রয়াত চিকিৎসক সংগঠক সবার শ্রদ্ধা ভাজন দেবুদার প্রতিকৃতি তে পুষ্পার্ঘ্য নিবেদনে স্মৃতি চারণা শুরু হয়, দাঁড়িয়ে নীরবতা পালন ও সর্বশক্তি মানের কাছে তাঁর চিরশান্তি কামনা করে সন্তপ্ত পরিবারে সমবেদনা জানান হয়।

      Share

      Leave a Reply

      Your email address will not be published. Required fields are marked *