প্রদীপ কুমার গোল:দৈনিক আবেশভূমি ডেস্ক :নন্দীগ্রাম:পূর্ব মেদিনীপুর। এলাকার ঐতিহ্যবাহী উচ্চশিক্ষা প্রতিষ্ঠান নন্দীগ্রাম সীতানন্দ কলেজে দূর দূরান্তের ছাত্র ছাত্রীরা আসে উচ্চশিক্ষা লাভে।স্নাতক ডিগ্রি ছাড়াও স্নাতকোত্তর ডিগ্রীও চালু হয়েছে। এমন শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র ছাত্রীর ভর্তিকে কেন্দ্র করে বাধা দানের অভিযোগ আনলো ভারতীয় জনতা পার্টি। বিজেপি সূত্রে খবর আজ দ্বিতীয় বর্ষের চতুর্থ সেমিস্টারের দুই ছাত্র সুরজিৎ পণ্ডা ও শুভদ্বীপ পাহাড়ী দুজনেরই বাড়ি নন্দীগ্রাম এলাকার পুরুষোত্তমপুর। তৃণমূল ছাত্র পরিষদের কলেজ ইউনিটের সভাপতি সুমিত মন্ডলের নেতৃত্ব লতিফ গাজী ,আজাহার আলী,সোহেল খাঁন, সাত্তার, মীর বুবাই সহ বেশ কয়েকজন বহিরাগত তৃণমূল কংগ্রেসের সমর্থক ইউনিয়নের মধ্যে আটকে রাখে। পুলিশ এবং প্রিন্সিপাল কে বার বার জানানো হলে তাঁরা কর্ণপাত করেন নি। এমনকি গত ২৮শে জুলাই দ্বিতীয় বর্ষের চতুর্থ সেমিস্টারের দুই ছাত্রীকেও আটকে রাখার অভিযোগ ওঠে।
নন্দীগ্রাম সীতানন্দ কলেজের ইউনিটের সভাপতি সুমিত মন্ডল বলেন- এই অভিযোগ সম্পূর্ণ ভিত্তি হীন। বিজেপির কোন কাজ না থাকায় ভূলভাল বকছে। আমরা মমতা বন্দ্যোপাধ্যায়ের আদর্শে অনুপ্রাণিত, শিক্ষা প্রতিষ্ঠানে এই ধরনের কাজ

    আমাদের আদর্শে বাধে।দ্বিতীয় বর্ষের চতুর্থ সেমিস্টারের দুই ছাত্র সুরজিৎ পণ্ডা ও শুভদ্বীপ পাহাড়ী বলেন- আমরা বিজেপি সমর্থিত তাই কয়েকজন দাদা আমাদের বিজেপি না করার কথা বলে ছিলেন। সেই দাদাদের সহযোগিতায় আমরা ফর্ম ফিলাপ করি। কে বা কারা পুলিশে খবর দিয়েছে আমরা জানি না। তবে কেউ আমাদের কোন রূপ দুর্ব্যবহার করেন নি বলে আমরা পুলিশ কে জানিয়েছি।
    নন্দীগ্রাম সীতানন্দ কলেজের প্রাক্তন জি এস এবং নন্দীগ্রাম-১ পঞ্চায়েত সমিতির সহ সভাপতি আবু তাহের বলেন- এই ধরনের অভিযোগ সম্পূর্ন মিথ্যে। বিজেপি এই ধরনের অভিযোগ করে বিভ্রান্তি ছড়াছে।

      Share

      Leave a Reply

      Your email address will not be published. Required fields are marked *