গৌরীশংকর মহাপাত্র ,আবেশভূমি ডিজিটাল:- কাঁথি-১ ব্লকের নয়াপুট সুধীরকুমার হাই স্কুলের ছাত্রছাত্রীরা পশ্চিমবঙ্গ বিধানসভা পরিদর্শন ও পর্যবেক্ষণে যায় বৃহস্পতিবার। বিদ্যালয়ের ৯০ ছাত্রছাত্রী ও ১১ শিক্ষক শিক্ষিকা দুটি এসি বাসে দুর্যোগ উপেক্ষা করে পূর্ব ঘোষণা মত শিক্ষা মূলক পরিদর্শন ও পর্যবেক্ষণে বিধানসভার উদ্দেশ্যে রওনা দেয়। ছাত্র-ছাত্রীরা নিজেদের চোখে গনতন্ত্রের পীঠস্থান বিধানসভা কেমনভাবে পরিচালিত হয় , মার্শাল কিভাবে স্পীকারকে গার্ড অফ অনার দিয়ে হাউসে নিয়ে যান , স্পীকার কিভাবে রুলিং দেন , সভা পরিচালনা করেন , সরকার পক্ষ ও বিরোধী পক্ষ কিভাবে রাজ্যের সাধারন মানুষের সমস্যাগুলি নিয়ে আলোচনায় অংশ নেন, বিভিন্ন বিষয়ে সংসদ পরিচালনার আদব কায়দা সব কিছু চাক্ষুষ করে।

    বিধানসভার এক নম্বর গেট গিয়ে প্রবেশ করে বিধানসভার গ্যালারিতে বসে সংসদীয় রীতিনীতি অবলোকন করে। বিধানসভায় প্রবেশের ক্ষেত্রে বিধানসভার জন সংযোগ আধিকারিক , বিধান সভার প্রিন্সিপাল সেক্রেটারী সহ স্পীকার, দক্ষিণ কাঁথির বিধায়ক অরূপ দাস দের আন্তরিক সহযোগিতার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন বিদ‍্যালয়ের কৃতীপ্রধান শিক্ষক বসন্ত কুমার ঘোড়ই ।
    পরে সাইন্সসিটি ,স্পেস থিয়েটার , ত্রি ডি শো সহ বিজ্ঞানের বিভিন্ন মডেল ঘুরে দেখান শিক্ষক শিক্ষিকা গণ। বিধানসভায় সবকিছু অবলোকন করে বেজায় খুশি ছাত্র-ছাত্রীরা।

    Share

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *