আবেশভূমি : মেদিনীপুর সমন্বয় সংস্থার কাঁথি- এগরা আঞ্চলিক ইউনিটের উদ্যোগে তেরটি সংস্থা যৌথ ভাবে সোমবার শৌলা থেকে বগুড়ান জলপাই পেরিয়ে প্রায় ৪ কিলোমিটার সমুদ্র বাঁধের দুদিকে বারোশ তাল বীজ, দেড় হাজারের বেশি নিম বীজ সহ বট, অশ্বত্থ,ঝাউ,নিম, কালো জামের চারা লাগানো হয়। বিভিন্ন সংস্থার শতাধিক সদস্য ও সংলগ্ন এলাকার স্বনির্ভর গোষ্ঠীর ২৫ জন মায়েরা অংশগ্রহণ করেন। 

শৈবাল কান্তি মাইতি ও অলকা জানা মাইতি দ্বয়ের নেতৃত্বে জাতীয় সঙ্গীত গেয়ে একটি বটবৃক্ষের চারা রোপণে অনুষ্ঠানের শুভ সূচনা করেন মেদিনীপুর সমন্বয় সংস্থার সভাপতি আঞ্চলিক ইতিহাস গবেষক মন্মথ নাথ দাস। শুরুতে বক্তব্য রাখেন সংস্থার সহ-সভাপতি হৃষীকেশ পড়্যা ও কাঁথি এগরা আঞ্চলিক ইউনিটের সম্পাদক বরুণ কুমার জানা। বিভিন্ন সংস্থার জন্য এলাকা ভাগ করে দিয়ে এই কর্মসূচি অত্যন্ত সুশৃঙ্খল ভাবে রূপায়িত হয়।

সংস্থা গুলো মেদিনীপুর সমন্বয় সংস্থা কাঁথি-এগরা আঞ্চলিক ইউনিট, কন্টাই পাবলিক স্কুল,এ্যাসোসিয়েশন অব স্কুলস ফর আই এস সি ওয়েষ্ট বেঙ্গল, লায়ন্স ক্লাব অফ কন্টাই, লায়ন্স ক্লাব অফ কন্টাই দেশপ্রান, লায়ন্স ক্লাব অফ কন্টাই বালুচরী, লায়ন্স ক্লাব অফ কন্টাই আগামী, লায়ন্স ক্লাব অফ কন্টাই সেন্ট্রাল, লায়ন্স ক্লাব অফ কন্টাই লাইফ, লায়ন্স ক্লাব অফ কন্টাই সিটি, পশ্চিম বঙ্গ বিজ্ঞান মঞ্চ কাঁথি শাখা, দেশদত্তবাড় ইউনাইটেড হাইস্কুল এন এস এস বিভাগ, সঞ্জীবন বরিষ্ঠ সংস্থা। অংশগ্রহণকারী সংস্থাগুলিকে আগামী দিনে এমন আরো কর্মসূচি গ্রহণ করা হবে এমন পূর্বাভাস দিয়ে মেদিনীপুর সমন্বয় সংস্থা-র কাঁথি ইউনিটের পরিবেশ উপসমিতির আহ্বায়ক দিলীপ বেরা সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন এই মেগা কর্মসূচিতে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য তাঁদের কাছে মেদিনীপুর সমন্বয় সংস্থা অত্যন্ত কৃতজ্ঞ।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *