দৈনিক আবেশভূমি ডেস্ক: ২৪পরগনা দক্ষিণ।দক্ষিণ ২৪ পরগনার বাসন্তী থানার কাঠালবেড়িয়া অঞ্চলের শিমুলতলা গ্রামে মৎস্যচাষী পুকুরে বিষ দিয়ে প্রায় ৭০ হাজার টাকার মাছ নষ্ট হয়।স্থানীয় সূত্রে জানা গিয়েছে শিমুলতলা গ্রামের বাসিন্দা যুব তৃণমূলের সুলতান নস্করের ঐ পুকুর। বাড়ির সামনের পুকুরে আধুনিক পদ্ধতিতে মাছ চাষ করছিল সে। প্রায় ১২ থেকে ১৪ কাঠা এই পুকুরে কুড়ি হাজার মনোপিয়া,২০০পিস রুপচাঁদ বাউল,পোনা এবং কাতলা ৪৮০ পিস সহ গ্লাসকাপ ও জাপানি পুঁটি মাছের পোনা পুকুরে ছেড়েছিলেন।

গত ২২ সেপ্টেম্বর রাতে কে বা কারা শত্রুতা করে মৎস্য চ পুকুরে কার্বাইড ফেলে দিয়ে চম্পট দেয় বলে অভিযোগ।আজ সকালে মৎস্য চাষী পুকুর পাড়ে এসে দেখে পুকুরের সমস্ত মাছ মরে জলে ভেসে আছে।ফলে মাথায় হাত মৎস্য চাষীর।

    এবিষয়ে থানায় অভিযোগ দায়ের হয়েছে।পুলিশ অভিযোগ পেয়ে তদন্ত শুরু করেছে রাত্রি পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি।পুলিশ জানায় একটি পুকুরে দুষ্কৃতীরা বিষ দিলে পুকুরের মাছ মরে ভেসে ওঠে।এ বিষয়ে অভিযোগ দায়ের হয়েছে।বিষয়টি গুরুত্ব সহকারে খতিয়ে দেখা হচ্ছে।মৎস্য চাষী সুলতান নস্কর বলেন আধুনিক পদ্ধতি মাছ চাষ করেছি। দুষ্কৃতীরা পুকুরে বিষ দেওয়ায় প্রায় ৭০ হাজার টাকার মাছ মরেছে। 

      Share

      Leave a Reply

      Your email address will not be published.