গৌরীশংকর মহাপত্র: এগরা কাঁথি: পূর্ব মেদিনীপুর।এগরায় তৃণমূল প্রার্থী শিক্ষক নেতৃত্ব তরুণ কুমার মাইতি সমর্থনে বুধবার এগরার দুই ব্লকে একাধিক সভা এনসিপি’র রাজ্য সভাপতি প্রাক্তন মন্ত্রী অধ্যাপক প্রবোধ চন্দ্র সিনহার।

    আর বি সি পঞ্চায়েতের নেগুয়া, এগরা শহর ও দুব্দার সভায় আগামী দিনের রাজ্য রাজনীতিতে বিজেপি দলের ভয়াবহতা সম্পর্কে অবহিত করে বিজেপি বিরোধী শক্তি তৃণমূলকে তাঁর দলের সমর্থনের সিদ্ধান্তের কথা জানান। বলেন কেন্দ্রে বিজেপির বেচারাম সরকার, সব বিক্রি করে সরকার চালাচ্ছে, ইন্দিরা গান্ধী ব্যাংক জাতীয়করণ করেছিলেন মানুষের আর্থসামাজিক মানোন্নয়নে আর এরা সব ব্যাংক বেসরকারীকরন ও সংযুক্তিকরণে ক্ষমতা কুক্ষিগত করছে আম্মানী আদানীদের হাত শক্ত করতে। রেলের মতন সংস্থা বিক্রি করে সরকার চালাচ্ছে। মানুষের মধ্যে ধর্মের বিভাজন রেখা টেনে পারস্পারিক সম্পর্কের অবনতির খেলায় মেতেছে। এবার লক্ষ‍্য কৃষিক্ষেত্রে, সম্প্রতি সর্বনাসা কৃষি আইনের প্রতিবাদে কৃষকরা দীর্ঘদিন রাস্তায় নেমে আন্দোলনে, অনাহারে মারা যাচ্ছে অথচ তাদের নিয়ে সমাধানের কোন ইঙ্গিত নেই। কর্মসংস্থানের ফাঁকা বুলি ও সোনার বাংলা গড়ার মিথ্যে ফানুস উড়াচ্ছে । এদের দ্বারা তা সম্ভব নয় , তাহলে তাদের শাসিত ত্রিপুরা সরকার বিজ্ঞপ্তিতে অস্থায়ী চাকুরীর পক্ষে বলে কি করে। সব দিকের আলোচনা তুলে বিজেপিকে ভোট না দিতে অনুরোধ করেন। বলেন ওরা বলছে আগের সরকার গুলি না কি কিছু করেনি; ওদের জিজ্ঞাসা করি যদি আগের সরকার কিছু করেনি বাপু ?যে গুলো বিক্রি করছ সেগুলো কার সম্পদ ? তিনি এও বলেন আমি আপনাদের কাছে ঋণী আপনাদের আশীর্বাদে আমি এ এলাকা সেবা করার দীর্ঘদিন সুযোগ পেয়েছি সেই অধিকারীই বলি এগরার উন্নয়নে আপনারা তরুণ মাইতিকে জোড়া ফুলে ভোট দিন।

      সভা গুলিতে প্রার্থী তরুণ কুমার মাইতিসহ এন সি পির রাজ‍্য।সংখ্যালঘু সেলের চেয়ারম্যান হাজী ইস্তিয়াক হোসেন, রাজ্য যুব সভাপতি সুজিত সিনহা, দলের জেলা সম্পাদক বরুণ গিরি, এগরা-১ পঞ্চায়েত সমিতির সভাপতি অমিয় রাজ, আর বি সি অঞ্চল সভাপতি ও উপ প্রধান যোগেন মাইতি, পঞ্চায়েত প্রধান রেনুকা দাস মহাপাত্র, শিক্ষা কর্মাধ্যক্ষ মানসী দে, স্বাস্থ্য কর্মধ‍্যক্ষ রেখা প্রধান প্রমুখ। দুব্দার সভায় উপস্থিত ছিলেন তৃণমূল অঞ্চল সভাপতি খগেন্দ্র নাথ দুয়ারী,যুব নেতৃত্ব রাজকুমারী দুয়ারী, কর্মাধ‍্যক্ষ অনিল বর, স্থানীয় পঞ্চায়েত প্রধানের রাধারানী বর, উপ-প্রধান সত‍্যরঞ্জন মাইতি প্রমুখ। এগরা শহরের অনুরূপ সভা হয় ছিলেন পৌর প্রশাসক প্রধান স্বপন কুমার নায়ক, শহর তৃণমূল মহিলা নেত্রী কবিতা প্রধান, শহর তৃণমূল সভাপতি উত্তম দাস প্রমুখ। সর্বত্রই উৎসাহ-উদ্দীপনা ছিল নজরকাড়া।

      Share

      Leave a Reply

      Your email address will not be published. Required fields are marked *