প্রকাশ কর: দৈনিক আবেশভূমি:এগরা কাঁথি: মেদিনীপুর পূর্ব-পশ্চিম ও ঝাড়গ্রাম।কাঁথি নতুন চক্রের দেশপ্রাণ ব্লকের চালতি পঞ্চায়েতের সরস্বতীপুর প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের নিয়ে শিক্ষামূলক ভ্রমণ হয়

    বুধবার। বিদ্যালয়ের চতুর্থ ও পঞ্চম শ্রেণীর ৬৫ জন ছাত্রছাত্রী, শিক্ষক শিক্ষিকা ও মিড ডে মিলে যুক্ত মায়েদের একটি রিজার্ভ গাড়ি দীঘা স্টেট জেনারেল হাসপাতালের উল্টো দিকের মাঠে সৈকতে পিকনিকে জড়ো হয়। দীঘায় সমুদ্র স্নানের পর ঝাউ জঙ্গলে বনভোজন সারে। সাইন্স সিটিতে বিজ্ঞান প্রদর্শনী ও থ্রি ডি অভপ্রদর্শনী দেখে ছাত্র ছাত্রীরা চুটিয়ে আনন্দ উপভোগ করে। পরে পুরানো দীঘা সী বীচে ঘুরে বাড়ি
      ফেরে।
      আট জন ছাত্র-ছাত্রী পিছু একজন করে শিক্ষক থেকে বিজ্ঞানের বিষয়গুলি খুঁটিনাটি বুঝিয়ে দেন। শিক্ষকদের মধ‍্যে ছিলেন প্রধান শিক্ষক প্রসেনজিৎ মাইতি,প্রাক্তন প্রধান শিক্ষক গৌরীশংকর মহাপাত্র, সহশিক্ষক শোভন মাইতি, বিশ্বজিৎ আচার্য, পূর্ণবতী দাস, অমিত জানা, সুশান্ত বসু, নীতিশচন্দ্র পন্ডা প্রমূখ।
                 
        সরোজনী স্বসহায়ক দলের পক্ষে সভাপতি আলপনা মাইতি, সম্পাদক স্মৃতিরেখা পন্ডা, নিয়তি পতি, তাপসী পন্ডা, শংকরী বারিক এবং পরিচালন কমিটির সদস্যা স্থানীয় আই সি ডি এস এর সহায়িকা দেবাঞ্জলী পন্ডা।
             
          ওল্ড দীঘায় বৈকালিক ভ্রমণ শেষে ছাত্র ছাত্রীরা বাড়ি ফেরে।শিক্ষার্থীদের সুষ্ঠুভাবে বাড়ি পৌঁছে দেওয়ায় প্রধান শিক্ষককে ধন্যবাদ জ্ঞাপন করেন বিদ্যালয় পরিচালন কমিটির সভাপতি অপূর্ব পাহাড়িসহ সদস্যগন।

            Share

            Leave a Reply

            Your email address will not be published. Required fields are marked *